আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে কিশোরগঞ্জে জেল হত্যা দিবস পালিত

প্রতিদিন সংবাদ ডেস্ক :
বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের জন্মভূমি কিশোরগঞ্জে নানান কর্মসূচির মাধ্যমে জেল হত্যা দিবস পালিত হচ্ছে।

৩রা মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের স্টেশান রোডের দলীয় কার্যালয় থেকে বিশাল একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি সারা শহর প্রদক্ষিণ করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ছবি সম্বলিত ফেস্টুন, ব্যানার, প্লেকার্ড ও কালো পতাকা হাতে নিয়ে হাজারো নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

এর আগে সকাল ৭টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শহীদ সৈয়দ নজরুলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলীয় নেতৃবৃন্দ। পরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে শহীদ সৈয়দ নজরুল ইসলামের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা ও শোক সভায় বক্তব্য রাখেন -কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এম,এ,আফজল,কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ,কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মামুন খান, কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, জেলা ছাত্রলীগরে সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন,সাধারণ সম্পাদক ফয়েজ উমান খান প্রমূক। বক্তারা জেল হত্যায় জড়িতদের ফাঁসির দাবি জানান।

১৯৭৫ সালের এই দিনে জাতীয় চার নেতাকে জেলখানায় নির্মম ভাবে হত্যা করা হয়।সেই নির্মম হত্যা কাণ্ডের শিকার হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি কিশোরগঞ্জের কৃতি সন্তান সৈয়দ নজরুল ইসলাম।
এছাড়া জেলা হত্যা দিবস উপলক্ষে শহীদদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ফারুকুজ্জামান,কিশোরগঞ্জ
০১৭১০০৯৬৭২৫

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ