আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পাকুন্দিয়ায় ইয়াবা সেবনের অপরাধে চার তরুণের কারাদণ্ড

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ইয়াবা সেবনের অপরাধে সাঈদ হাসান (২০), হোসেন মিয়া (২১), আরিফ হোসাইন (২০) ও আরিফ (২২) নামের চার তরুণকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৯০০ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৩ মে) রাতে উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে সাঈদ হাসান উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের আব্দুর শাকুরের ছেলে, হোসেন মিয়া বুরুদিয়া ইউনিয়নের মান্দারকান্দি গ্রামের আমিনুল হকের ছেলে, আরিফ হোসাইন একই গ্রামের লাল মিয়ার ছেলে এবং আরিফ মঠখোলা এলাকার গোলাপ মিয়ার ছেলে।

সোমবার (২৪ মে) সকালে তাদেরকে কিশোরগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রোববার (২৩ মে) সন্ধ্যার দিকে উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের গোলাঘাটা ব্রিজের পূর্ব পাশে ওই চার তরুণ ইয়াবা সেবন করছিল।

এ সময় এলাকাবাসী হাতেনাতে তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬  (৫) ধারায় তাদের দণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফুর রহমান ভ্রাম্যমাণ আদালতের বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (৫) ধারায় মাদকসেবনের দায়ে ওই চারজনের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৯০০ টাকা করে মোট ৩৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারওয়ার জাহান জানান, সোমবার (২৪ মে) সকালে দণ্ডপ্রাপ্তদের কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category