আজ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্কুল-কলেজ খোলার তারিখ পেছাতে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আগামী ১৩ জুন স্কুল-কলেজ খোলার তারিখ ঘোষণা করা হলেও তা পিছিয়ে যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। রোববার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে তিনি এ ইঙ্গিত দেন।

তিনি বলেন, ‘স্কুল-কলেজ খোলার বিষয়ে আমরা আরো বিকল্প ব্যবস্থা নিয়ে চিন্তা-ভাবনা করছি। বিশ্ববিদ্যালয়ের বিষয়ে তাদের কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিতে পারবে। তাদের সেরকম ফ্রিডম দেয়া হচ্ছে। অনলাইন ক্লাস ও পরীক্ষা চলমান আছে।’

আমাদের শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘যখন তারা স্কুলে আসবে, সংক্রমণ দ্রুত বেড়ে যেতে পারে। এত ঘনবসতিপূর্ণ একটি দেশে যে করোনা নিয়ন্ত্রিত অবস্থায় রাখতে পেরেছি, এটি সম্ভব হয়েছে কয়েকটি নির্দেশনা বা বিধিনিষেধের কারণে।’

১৩ তারিখ স্কুল-কলেজ খোলার কথা থাকলেও সেটি মনে হয় পিছিয়ে যেতে পারে- এক সাংবাদিক এ বিষয়ে প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রী মনে হয় সেভাবেই ইঙ্গিত দিয়েছেন। সেটি তাদের বিষয়। অবশ্য উনি বলেছেন যে করোনা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না।

সংক্রমণের হার ৫ শতাংশের নিচে না নামা পর্যন্ত বিধিনিষেধ থাকবে কি না- এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন‘এ বিষয়ে বিশেষজ্ঞরা পরামর্শ দেবেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ