আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌহালীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন সিভিল সার্জন ডাঃ রামপদ রায় 

মোঃ ফরহাদ হোসেন-
চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করছেন সিরাজগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ রামপদ রায়।
বুধবার (১১ আগস্ট) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনে এসে স্বাস্থ্য কমপ্লেক্সের আকস্মিক পরিদর্শনে গিয়ে সেখানে উপস্থিত রোগীদের চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন। এসময় মেডিকেলের ওয়ার্ড, টয়লেট ও রোগীদের বেডসহ সবকিছু পরিদর্শন করে অপরিচ্ছন্ন মনে হওয়ায় মেডিকেলে কর্তব্যরত ডাক্তার, নার্স ও পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীদের ডেকে আরও বেশী পরিষ্কার পরিচ্ছন্ন রাখার তাগিদ দিয়েছেন।অপরিচ্ছন্ন অবস্থায় বেড ও বিছানার ব্যাপারে উপস্থিত স্টাফদের হাসপাতাল সবসময় বেড বিছানা পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন তিনি।
সিভিল সার্জন সাংবাদিকদের দেয়া সাক্ষাৎকারে বলেন, স্থানীয় সাংসদ ও উপজেলা চেয়ারম্যান আলাদা একটা নজর আছে এই স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে। যখনই যে জিনিসের কথা বলেছি তিনি খুব দ্রুততম সময়ে সেটা দিয়ে দেন।
তিনি আরো বলেন, বর্তমানে কোভিড-১৯ এর এই সময়ে সরকার আজ থেকে থেকে গরীব রোগীদের জন্য করোনা টেষ্ট ফ্রি করে দিয়েছে। কোভিডের কারণে কিছু ডাক্তারদের দুর্গম চৌহালীতে ডিউটি করতে হচ্ছে। সেজন্য কিছু ডাক্তারের সল্পতা রয়েছে। নার্স ও সেবিকার স্বল্পতা রয়েছে। কিন্তুু মেডিকেলে যারা রয়েছে তাদেরকে সিভিল সার্জন অফিস থেকে সবসময় তদারকি করা হয়। তবে আমার একটা ম্যাসেজ হচ্ছে সাধারণ জনগণ যাতে পরিপূর্ণ সেবা পাই।
পূর্ণাঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণের বিষয়  জানতে চাইলে তিনি বলেন, ভাঙ্গন রোধ হলেই খুব দ্রুত উপজেলা কমপ্লেক্স নির্মাণ হবে।
তিনি আরও বলেন, কোন অবস্থাতেই জনগণ চিকিৎসার জন্য এসে হয়রানী স্বীকার হলে সে রকম অভিযোগ পাওয়ার সাথে সাথেই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তিনি কোভিড থেকে রক্ষা পেতে সরকারের দেয়া সকল স্বাস্থ্য সেবা মেনে চলতে সবাইকে অনুরোধ জানান।
এসময় উপস্থিত ছিলেন, চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কাদের মিলন, মেডিকেল অফিসার রিফ্ফাত শারমীন রিসতা,  উপজেলা পরিবার  পরিকল্পনা অফিসার গিয়াস উদ্দিন, উপজেলা মেডিকেল অফিসার  হুমায়ুন ইসলাম সুমন, আবু জাফর প্রমুখ।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ