আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবসে ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ে দোয়া ও আলোচনা সভা

 
 
 
১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কিশোরগঞ্জে ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 
রোববার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
 
পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ ১৫ আগস্টে সকল শহীদদের স্মরণে দোয়া পরিচালনা করা হয়।
 
পুষ্পস্তবক অর্পণ ও দোয়া শেষে বিশ্ববিদ্যালয় সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ আরজ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান।
 
এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন, আইন বিভাগের প্রভাষক ফয়জুল কবীর রুমি, ইংরেজী বিভাগের প্রভাষক মাহবুবা প্রমুখ।
 
এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) চৌধুরী খায়রুল হাসান, আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মহসিন খান, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জুয়েল চৌধুরী, ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক বদরুল হুদা সোহেলসহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
 
আলোচনা সভা সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক মো. আল মুরসালিন সম্রাট।
 
আলোচনা সভায় ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মর মাগফেরাত কামনা ও তাঁদের জীবনীর উপর বিভিন্ন দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category