আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কবি চন্দ্রাবতীর বসতভিটা ও মন্দির পরিদর্শন করেছেন মাউশির সাবেক ডিজি ফাহিমা খাতুন

 

কিশোরগঞ্জ প্রতিনিধি: মধ্যযুগের কীর্তিময়ী কবি চন্দ্রাবতীর বসতভিটা ও মন্দির পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক এবং ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ফাহিমা খাতুন।

বৃহস্পতিবার ( ১৬ সেপ্টেম্বর) বিকেলে তিনি জেলা সদরের মাইজখাপনইউনিয়নের কাচারীপাড়ায় প্রতœতত্ত¡ অধিদপ্তরের সংরক্ষিত পুরাকীর্তি মধ্যযুগীয় কীর্তিময়ী কবি চন্দ্রাবতীর মন্দির পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি মধ্যযুগের কবি চন্দ্রাবতীর বসতভিটা- মন্দির ও তাঁর পিতা মনসা মঙ্গল কাব্যের কবি দ্বিজ বংশি দাসের মন্দিরের স্থাপত্য নিদর্শন পরিদর্শন করে সন্তোষ
প্রকাশ করেছেন। পরিদর্শনকালে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) সাগুপ্তা হক,মাইজখাপন ইউপি চেয়ারম্যান মোঃ রোকন উদ্দিন ভুইয়াসহ প্রশাসনের
উর্ধ্বতন কর্মকতাবৃন্দ। এর আগে স্থানীয় সরকার ঢাকা বিভাগের উপপরিচালক (উপ সচিব) খাদিজা তাহিরা ববি কবি চন্দ্রাবতী মন্দির পরিদর্শন করেন।

এ সময় কবি চন্দ্রাবতী মন্দিরের সাইট পরিচারক মো. আমিনুল হক কবি চন্দ্রাবতীর মন্দির ও তাঁর পিতা দিজ বংশি দাসের মন্দির দুটি প্রতœতত্ত¡ অধিদপ্তর সংরক্ষিত করা হয়েছে বলে অবহিত করেন। পরিদর্শনে আসা প্রতিনিধিদল কবি চন্দ্রাবতীর বসতভিটাটিও সংরক্ষণের জন্য প্রতœতত্ত¡ অধিদপ্তরের প্রতি আহবান জানান।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ