আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে ‘সুজন’গোলটেবিল বৈঠক

ফারুকুজ্জামান,কিশোরগঞ্জ প্রতিনিধি:

তথ্য আমার অধিকার, জানতে হবে সবার তথ্যের অধিকার,সুশাসনের অঙ্গীকার,তথ্যই শক্তি,তথ্যই মুক্তি

বিশ্বব্যাপী পালিত হচ্ছে ‘আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস’এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২১ উপলক্ষে সুজন-সুশাসনের জন্য নাগরিক কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে গোলটেবিল বৈঠক অনুষ্টিত হয়।

মঙ্গলবার(২৮শে সেপ্টেম্বর) বিকাল ৫ টায় কিশোরগঞ্জ জেলা পাবলিব লাইব্রেরী হল রুমে সুজন-সুসাসনের জন্য নাগরিক কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাপ্তাহিক হোসেনপুর বার্তা পত্রিকার সম্পাদক প্রদীপ কুমার সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুমা আক্তার,সুজন- সুশাসনের জন্য নাগরিক কিশোরগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি এডভোকেট নাসির উদ্দিন ফারুকী, কিশোরগঞ্জ জেলা প্রসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, ক্যাপ সভাপতি ও সিনিয়র সাংবাদিক আলম সারোয়ার টিটু, সহ-সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী,সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ফারুকুজ্জামান, পৌর মহিলা কলেজের শরিলচর্চা শিক্ষক সালমা হক,জেলা পপি সমন্বয়কারী মোঃ ফরিদুল আলম,জেলা ব্র্যাক সমন্বয়কারী শফিকুল ইসলাম প্রমুম।

সভাপতি বক্ত্যবে বলেন তথ্য চাওয়ার,পাওয়ার ও প্রকাশের বিষয়টি প্রত্যেক ব্যক্তির নাগরিক অধিকার। তথ্য অধিকার আইনের মূল লক্ষ্য সমাজ ও রাষ্টে সুশাসন বা আইনের শাসন প্রতিষ্ঠা করা। সুশাসনের অন্যতম প্রথম শর্ত হচ্ছে স্বচ্ছতা ও জবাবদিহিতা,সরকার, বিচারব্যবস্হা ও জনপ্রতিধিত্বমূলক সংস্হা নিয়মনীতির মধ্যে পরিচালিত না হলে নাগরিক অধিকার খর্ব হয়। এসময় উপস্হিত ছিলেন সুজনের সহ- সাধারণ সম্পাদক সাংবাদিক মাজহার মান্না,সদস্য সাংবাদিক শফিক কবীর,সাংবাদিক আলী রেজা সুমনসহ সুজনের সদস্যবৃন্দ ও প্রিন্ট, ইলেক্টনিক সাংবাদিকবৃন্দ ও সুধীজন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ