আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ইটের পরিমাপ কারচুপির দায়ে জিয়া সয়েল কানভারশানকে এক লক্ষ টাকা জরিমানা

প্রতিদিন সংবাদ ডেস্ক:

কিশোরগঞ্জ সদর উপজেলা সাদুল্লারচর এলাকায় অভিযান পরিচালনা করে ,ইট প্রস্তুত কারী প্রতিষ্ঠান  জিয়া উদ্দিন সয়েল কানভারশান প্রজেক্টকে ১,০০,০০০ এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

 

২৫ (জানুয়ারি)ভোক্তা স্বার্থ সুরক্ষায় ইটের সঠিক সাইজ নিশ্চিতকরণে তদারকি করণ ও পরিমাপে কারচুপি প্রতিরোধ কল্পে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,কিশোরগঞ্জ এর সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

 

ইট প্রস্তুত কারী প্রতিষ্ঠান জিয়া উদ্দিন সয়েল কানভারশান প্রজেক্ট ইট এর পরিমাপ স্ট্যান্ডার্ড মাপ এর চেয়ে কম পাওয়া যায়। বি এস টি আই পরিমাপ অনুসারে স্ট্যান্ডার্ড ইটের দৈর্ঘ্য ২৪ সে:মি: ,প্রস্হ ১১.৫ সে:মি: এবং পুরুত্ব ৭ সে:মি থাকার কথা থাকলেও সঠিক সাইজ না থাকার ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১,০০,০০০/ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

 

সহকারী পরিচালক  হৃদয় রঞ্জন বণিক একই সাথে ইটের সঠিক সাইজ নিশ্চিত করণে এবং ইটের মূল্য প্রদর্শনের জন্য নির্দেশনা দেওয়া দেন।। অন্যথায় আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়।

 

অভিযানে সহযোগিতায় ছিলেন জেলা পুলিশের লাইনের উপ পরিদর্শক জনাব রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি তদারকি টিম । হৃদয় রঞ্জন বণিক বলেন জনস্বার্থে এমন অভিযান চলমান থাকবে।

 

 

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ