আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলন কিশোরগঞ্জে জেলা সম্মেলন

বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জেলা শহরের আখড়া বাজার সৈয়দ নজরুল ইসলাম চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার মুহতারাম সভাপতি মুহাম্মদ আবরারুল হক । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার ও দাওয়াহ সম্পাদক হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি প্রভাষক হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক মেধাবী ছাত্র ছাত্রনেতা মুহাম্মদ সিরাজুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ আল আমিন সিদ্দিকী।

সংগঠনের সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ আবু নাঈম এর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন জেলা সহ সভাপতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবু হানিফ, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক আহমাদুল্লাহ বিন ফরিদ সহ জেলা ও শাখা নেতৃবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন মাওলানা শোয়াইব আব্দুর রউফ, মাওলানা আহমাদুল্লাহ, মুহাঃ রোকন উদ্দিন, মাওলানা শফিকুল ইসলাম ফারুকী, মাওলানা নোমান আহমদ, মাওলানা জোবায়ের আহমাদ, মো তৌফিকুল ইসলাম, মাওলানা মোতাসিম বিল্লাহ মোত্তাকি, মোঃ এমদাদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে একটি মাইলফলকে পৌঁছেছে। কিন্তু দুঃখের বিষয় হলো একটি চিহ্নিতগোষ্ঠী স্বাধীনতার লক্ষ্যকে ভুলভাবে ব্যাখ্যা করে ইসলামের বিরুদ্ধে ধর্ম নিরপেক্ষতাবাদের বিজয় বলে প্রোপাগান্ডা চালায়। অথচ মুক্তিযুদ্ধ কোন আদর্শিক লড়াই ছিল না। মুক্তিযুদ্ধ ছিল জালিমের জুলুমের বিরুদ্ধে মাজলুমের মুক্তি সংগ্রাম। কিন্তু সেই ইতরগুলো ইসলামকে মুক্তি যুদ্ধের মুখোমুখি দাঁড় করাবার ব্যর্থ চেষ্টা করে সৌহার্দ্য সম্প্রীতিময় এ জাতিকে বিভক্ত করতে চাই। এদের এই দুঃস্বপ্ন কখনো বাস্তবায়ন হবে না ইনশাআল্লাহ।

সম্মেলনে সভাপতির বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা সভাপতি আবরারুল হক বলেন, যুব সমাজ আজ স্বীয় আত্মপরিচয় সংকটে ভুগছে। সর্বত্র দলীয়করণ, দুর্নীতি ও নিয়োগ বানিজ্যের ফলে শিক্ষিত যুবকরাও নীতি-নৈতিকতা ভুলে দিনদিন অপরাধের দিকে ঝুকছে। এমতাবস্থায় একদিকে ইসলাম ও নৈতিক শিক্ষাকে প্রায় ঐচ্ছিক করে দিয়েছে। অন্যদিকে গল্প-সিনেমা-নাটকে ইসলামকে মুক্তিযুদ্ধের বিপরীতে দাড় করিয়ে তরুনদের মননে ইসলামবিদ্বেষ পুষ করে দেয়া হচ্ছে। ইসলাম থেকে দূরে অবস্থান নেয়ার ফলে দিনদিন সমাজে অপরাধ বাড়ছে। যা দেশের অর্থনৈতিক সম্পৃদ্ধির পথেও বাঁধা হয়ে দাঁড়ায়েছে। এমতাবস্থায় রাজনৈতিক সহিষ্ণুতা, ধর্মীয় সম্প্রীতি ও অর্থনৈতিক সম্পৃদ্ধি অর্জনে ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার বিকল্প নেই।

সম্মেলনের প্রধান বক্তা মুহাম্মদ আল আমিন সিদ্দিকী  “ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ”  ইসলামী ছাত্র আন্দোলনের ২০২১ সেশনের কমিটি বিলুপ্ত করে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর ২০২২ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। ঘোষিত জেলা কমিটিতে কিশোরগঞ্জ জেলা সভাপতি আবরারুল হক,  সহ-সভাপতি মুহাম্মদ আবু হানিফ ও সাধারণ সম্পাদক হিসেবে ত্বোয়াসিন বিন মুজিব এর নাম ঘোষণা করেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ