আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাল দলিল তৈরির অভিযোগে কিশোরগঞ্জে দুই দলিল লেখককে নোটিশ

কিশোরগঞ্জ প্রতিনিধি: জালিয়াতি পূর্বক ফসলি জমির হেবা দলিলের জাল সার্টিফাইড কপি তৈরি অভিযোগে দলিল লেখক মো. নূরুল হক, ও এ বি সিদ্দিকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কিশোরগঞ্জ সদর সাব রেজিস্ট্রার মো.লুৎফর রহমান মোল্লা। দলিল লেখক মো. নূরুল হকের সনদ নং-৮০ ও এ বি সিদ্দিকের সনদ নং-৬১। মঙ্গলবার (১০ মে) বিকালে সাব-রেজিস্ট্রার মো.লুৎফর রহমান মোল্লার স্বাক্ষরিত নোটিশে বলা হয়, জাল দলিল তৈরি অভিযোগে; দলিল লেখক সমিতির কার্য্য বিবরণী সভার সিদ্ধান্ত মোতাবেক ও অভিযোগকারীর আনীত অভিযোগের সন্তোষজনক ব্যাখ্যা চাওয়া হয়েছে। এ বিষয়ে জমির প্রকৃত মালিক দাবিদার মো. মানিক মিয়া গণমাধ্যমকে অভিযোগ করে বলেন, আমার পিতা আব্দুল খালেকের উত্তরাধিকার সূত্রে এ জমি ভোগ করে আসছি। ভোগকৃত জমি কিশোরগঞ্জ মৌজার আর. এস ৫৭৩ নং খতিয়ানের আর.এস ৩৭২৭ ও ৩৮৯৮ নং দাগের ৩৫ শতাংশ।

এ বিষয়ে সাব রিজিস্টার মো.লুৎফর রহমান মোল্লা বলেন, অভিযোগের ভিত্তিতে মূলত আমরা দুই দলিল লেখককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আগামী সপ্তাহের মধ্যে সন্তোষজনক ব্যাখ্যা না পেলে দলিল বাতিলসহ দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মো. ফোরকান উদ্দিন মানিক বলেন, দলিল লেখক ও সাব রেজিষ্ট্রার প্রয়োজনীয় প্রমাণাদি হাতে নিয়েই জমি রেজিস্ট্রি করে থাকে। এক্ষেত্রে ভুল হওয়ার কোনো সুযোগ নেই। যদি কেউ দাবি করেন, ভুলবশত হয়েছে ; আমি মনে করি এ বক্তব্য সঠিক নয়। উনারা সব কিছু জেনে এবং বুঝেই করেছেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ