আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে যুব উন্নয়ন পরিষদের বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ ১৯৯০ সাল থেকে প্রতিবছর ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হলেও ঈদুল আযহার কারণে এবার দিবসটি বৃহস্পতিবার (২১ জুলাই) পালন করে বাংলাদেশ সরকার। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদের উদ্যোগে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে সকালে জেলা সদরের মহিনন্দে অবস্থিত যুব উন্নয়ন পরিষদ কার্যালয়ে আলোচনাসভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা যুব সংগঠক মোঃ আমিনুল হক সাদী। আলোচনায় অংশ নেন গ্রামীন লোকজ শিল্পী ফিরোজ সাই, আদর্শ যুব সংস্থার সভাপতি মোঃ মুহিবুল হাসান, সহসভাপতি রফিকুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক সুমন আহমেদ, মাহবুব আলম, ওমর ফারুক,
আশরাফুল ইসলাম রনি,আবু রায়হান, সুজন মিয়া প্রমুখ। সভায় প্রতিপাদ্য বিষয় ‘৮০০ কোটির পৃথিবী : সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’ এর উপর বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়াও পরিবার পরিকল্পনা, লৈঙ্গিক সমতা, দারিদ্র, মাতৃস্বাস্থ্য এবং মানবাধিকারের মতো জনসংখ্যা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে যুবদেরকে জনগণের
সচেতনা বৃদ্ধি করার লক্ষ্যে দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরা হয়।

পরে একটি স্ট্যন্ড র‌্যালি বের করা হয়। এতে স্বেচ্ছাসেবী সংস্থা যুব উন্নয়ন পরিষদ ও আদর্শ যুব উন্নয়ন সংস্থার দায়িত্বশীলগণ ছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ