আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে সচেতন তারুণ্যের আরবী নববর্ষ উদযাপন

কিশোরগঞ্জ তরুণদের সংগঠন “সচেতন তারুণ্যের” ব্যানারে ১ মুহাররম আরবী নববর্ষ উপলক্ষে নববর্ষ উদযাপন ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ জুলাই ) বিকেল ৩:০০ ঘটিকায় কিশোরগঞ্জ সদরের শোলাকিয়া ঈদগাহ মাঠ সংলগ্ন অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন সচেতন তারুণ্যের আহ্বায়ক আশরাফ আলী সোহান।

সচেতন তারুণ্যের সদস্য সচিব সুলতান আফজাল আইয়ূবীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মাদ্রাসায়ে বাইতুল হিকমাহ কিশোরগঞ্জের প্রিন্সিপাল কে এম নাজিম উদ্দিন, হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটির কেন্দ্রীয় উপদেষ্টা আহসানুল্লাহ মুন্না, সামিউল হাসান মিজান প্রমুখ।

বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মদিনায় হিজরতের বৎসর থেকে গননা করে আসা হিজরী সনের সূচনা ইতিহাস প্রসঙ্গে আলোচনা করেন। তারা আরও বলেন, মুসলিমদের নানাবিধ ইবাদত রোযা, কুরবানী, ঈদ ইত্যাদিসহ প্রত্যেকটি ইবাদত আরবী চাঁদের তারিখের সাথে সম্পৃক্ত। তাই একজন সচেতন মুসলমানের জন্য আরবী তারিখ জানা অপরিহার্য। বক্তারা হিজরী তারিখের প্রচলনের জন্য নানাবিধ প্রয়োজনীয়তা প্রসঙ্গে বক্তব্য রাখেন।

সেমিনারে সভাপতি তার বক্তব্যে বলেন, সচেতন তারুণ্য আরবী নববর্ষের মত গুরুত্বপূর্ণ এ বিষয়টি সম্পর্কে মুসলমানদেরকে অবগত করার জন্যই মূলত এ আয়োজন।

উল্ল্যেখ্য,সচেতন তারুণ্যের ব্যানারে ইত:মধ্যে বন্যাত্রদের মাঝে ত্রান ও চিকিৎসা সামগ্রী বিতরণ,শিক্ষা উন্নয়ন ও বিভিন্ন সামাজিক সেবা মূলক কার্যক্রম পরিচালনা করে সচেতন মহলে প্রশংসিত হয়ে আসছে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ