আজ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের বক্তব্য প্রত্যাহারের দাবিতে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন

চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছরে নিয়ে আসার শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ।
বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (২৫ আগস্ট) বেলা ১১টায় আইডিইবি অফিসে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


এতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), কিশোরগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী মো. আব্দুল কাইয়ুম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার আহ্বায়ক হারুন অর রশিদ এবং বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট শাখার আহ্বায়ক দেলোয়ার হোসেন পিয়াস বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, তিন চারটি জাতীয় পর্যায়ের কমিটির সুপারিশ ও গবেষণা প্রতিবেদনের আলোকে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছর থেকে চার বছরে উন্নীত করেন। চতুর্থ শিল্পবিপ্লব ও আগামীর কর্মচ্যালেঞ্জ মোকাবিলায় সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে শিক্ষার মূল স্রোতধারায় নিয়ে আসার লক্ষ্যে এ শিক্ষায় ভর্তির হার ২০৩০ সালে শতকরা ৩০ ভাগ এবং ২০৪০ সালে শতকরা ৫০ ভাগে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে।
এ রকম পরিস্থিতিতে গত ১৩ আগস্ট জাতীয় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ব্যয় সংকোচনের নামে এ কোর্সকে তিন বছর করার অযৌক্তিক ভাবনা প্রকাশ করেছেন। শিক্ষামন্ত্রীর এ বক্তব্য প্রত্যাহার এবং কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়নে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ