আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে পোল্ট্রি শিল্পের বর্তমান সংকটে মানববন্ধন ও বিক্ষোভ

পোল্ট্রি শিল্পের বর্তমান সংকটের প্রেক্ষিতে কিশোরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের কিশোরগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ। বুধবার দুপুরে শহরের আখরাবাজার শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষোভ মিছিল করে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিতহয়।

এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের উপদেষ্টা একএম শামসুল ইসলাম খান মাসুম, পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি একে ফজলুল হক, সিনিয়র সহসভাপতি শহীদ মল্লিক,সাধারণ সম্পাদক মোঃ সাদেকুর রহমান,সহ সাধারণ সম্পাদক আ.ওয়াদুদ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম,অর্থ সম্পাদক শেখ ওবায়দুল্লাহ ও স্থানীয় খামারিরা।
খামারিরা অভিযোগ করেছেন, পোল্ট্রি সেক্টরে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম কর্মসংস্থান খাত। কিশোরগঞ্জ জেলায় প্রায় ৫৫০০টি খামার ছিলো।
কোভিড-১৯ এর ২ বছরে এ সেক্টরে খামারীরা ক্ষতিগ্রস্ত হয়ে আবার একটু একটু করে ঘুরে দাড়াচ্ছিলো তখন থেকে পোল্ট্রি খাদ্যের মুল্য অস্বাভাবিকভাবে বার বার বৃদ্ধির কারণে খামারীরা ডিম ও মুরগীর ন্যায্যমুল্য না পাওয়ায় সারা দেশের ন্যায় কিশোরগঞ্জ জেলায় প্রায় সাড়ে তিন হাজার খামার বন্ধ হয়েছে। জেলায় পোল্ট্রি শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত
প্রায় ৩ লক্ষ লোক। এরমধ্যে রয়েছে পোল্ট্রি খামার, পোল্ট্রি খাদ্য বিক্রেতা, ওষুধ বিক্রেতা, খাচা বিক্রেতা, পরিবহন, শ্রমিক ইত্যাদি। জেলার খামারীরা ৪
দফাদাবীসহ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রান্তীক খামারীদের দূরবস্থা অস্থিরতা ও অসহায়ত্ব থেকে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category