আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পুরনো ঐতিহ্য ধরে রাখতে গাড়িতে বিয়ে করতে গেলেন বর

আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম জেলার প্রতিনিধিঃ পুরনো ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে করে বিয়ে করতে গেলেন বর জানা গেছে, বর উমর ফারুক কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা মুসুল্লিপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে। বাপ-দাদার ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে করে তিনি  বিয়ে করতে যান।তিনি একজন  উপ-সহকারী মেডিকেল অফিসার।
তার সঙ্গে কথা বলে জানা যায়, তার পূর্ব পুরুষরা কেউ হাতির পিঠে চড়ে, কেউ মহিষের গাড়িতে চড়ে বা কেউ গরুর গাড়িতে করে বিয়ে করে। বংশের ঐতিহ্য ধরে রাখতে তিনিও এভাবে বিয়ে করবেন বলে সিদ্ধান্ত নেন। সে ভাবনার বাস্তবায়ন করতে ১৮ নভেম্বর শুক্রবার  বিকালে মহিষের গাড়িতে করে বিয়ে করতে যান পার্শ্ববর্তী জেলা লালমনিরহাট সদর উপজেলার কুলাহাট এলাকায়।  সেখানকার বেলাল হোসেনের মেয়ে বিলকিস আক্তারের সঙ্গে রেজিষ্ট্রেশন মূলে বিয়ে সম্পন্ন করেন বলে নিশ্চিত করেছেন বিয়ের ঘটক রাজু সরকার।
অনেক বছর পর মহিষের গাড়িতে চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বর- কনের বাড়িতে নামে শতশত মানুষের ঢল। ফুল দিয়ে সাজানো মহিষের গাড়ি ও বরের সাথে সেলফি তুলতে হুড়োহুড়ি লেগে যায় এবং তা সঙ্গে সঙ্গে ফেসবুকে ছড়িয়ে পড়ে।এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সব মিলে গাড়িতে চড়ে বর বিয়ে করতে যাওয়ায় সেই হারানো দিনগুলি কথা অনেক বয়স্কদের মনে করিয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category