আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৮ বছর আত্নগোপনে থাকা ধর্ষণ মামলার যাবতজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

ডেস্ক:১৮ বছর আত্মগোপনে থাকার পর অপহরন অতপর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামী মো: মানিক মিয়া (৫২)কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ। সোমবার (৬ ফেব্রুয়ারী) রাত সাড়ে এগারটার দিকে র‌্যাবের একটি আভিযানিক দল ডিএমপি দক্ষিন খান থানা এলাকায় অভিযান পরিচালনা করিয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো: মানিক মিয়াকে আটক করে। গত ২৮ ফেব্রুয়ারী ২০০৫ সালে রাত অনুমান ৮টার সময় আসামী মো: মানিক মিয়া সহযোগী আসামীর সহায়তায় কিশোরী ভিকটিমকে অপহরন করে জোর পূর্বক ধর্ষণ করে। উক্ত ঘটনা সংক্রান্তে পরবর্তীতে ভিকটিম নিজেই বাদী হয়ে ধৃত ধর্ষণকারীকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন। যার মামলা নং-৩৩, তারিখ ১৬ এপ্রিল ২০০৫খ্রি. ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী ২০০৩) এর ৭/৯(১)/৩০। ঘটনার পর থেকেই ধৃত আসামী আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে মামলাটি বিজ্ঞ আদালতে বিচার শেষে উক্ত মামলার প্রধান আসামী মো: মানিক মিয়া (৫২), পিতা-মৃত আ: সাহেদ মিয়া, সাং-খিলপাড়া, থানা ও জেলা-কিশোরগঞ্জ এর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ বিচারক জনাব কিরণ শংকর হালদার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১ (সিনিয়র জেলা ও দায়রা জজ), কিশোরগঞ্জ গত ২৪ শে ফেব্রুয়ারী ২০২১ সালে আসামী মো: মানিক মিয়া (৫২) কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ০১ বছর সশ্রম কারাদন্ড প্রদান করেন।

ঘটনার পর থেকে দীর্ঘ ১৮বছর আত্মগোপনে থাকাবস্থায় উক্ত মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীর তথ্য সংগ্রহ করে আসামীর অবস্থান নিশ্চিত করে এবং গোয়েন্দা শাখার সহযোগীতায় তথ্য প্রযুক্তির মাধ্যমে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার এম. এম. সবুজ রানা এবং স্কোয়াড কমান্ডার মোঃ শহিদুল্লাহ এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল গত রাতে ডিএমপি দক্ষিন খান থানা এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো: মানিক মিয়া কে আটক করে। ধর্ষণের মত জঘন্য ঘটনার বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ