আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে এমপি ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি

কিশোরগঞ্জ প্রতিনিধি:”আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার”‘মুজিববর্ষে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহতী স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের অধীনে জমি ও ঘর পেয়েছে হাজারো ভূমিহীন ও গৃহহীন পরিবার।
শুক্রবার সকালে স্বাধীনতার মহান স্থপতি মহাকালের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ পরবর্তী কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের দানাপাটুলী আশ্রয়ণ প্রকল্প ও নির্মাণকাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের এমপি
ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি। পরিদর্শনকালে তিনি সামগ্রিক কাজের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করেন এবং উপজেলা নির্বাহী অফিসারসহ প্রকল্প সংশ্লিষ্ট সকলকে নির্মাণ কাজটি আন্তরিকতার সাথে সম্পন্নের জন্য প্রয়োজনীয় নির্দেশনার পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও আশ্রয়ণ প্রকল্পে বসবাসরতদের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন এমপি লিপির ছোট বোন সৈয়দা রাফিয়া নূর রুপা, কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা আক্তার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা,সিফাত বিন রহমান, ইউপি চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজনসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য যে, কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলী আশ্রয়ণ প্রকল্পের পরিদর্শনকৃত স্থানে আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ১৬টি ঘরসহ মোট ১৭টি ঘর নির্মাণ করা হচ্ছে। আগামী ২২ মার্চ, ২০২৩ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ৪র্থ পর্যায়ের আশ্রয়ণের ঘরের শুভ উদ্বোধন ও গৃহের চাবি হস্তান্তর করবেন। কিশোরগঞ্জ সদরে ১১২টি গৃহ নির্মান করা হয়েছে। এ পর্যায়ে পাকুন্দিয়া, ভৈরব, অষ্টগ্রাম উপজেলার পাশাপাশি কিশোরগঞ্জ সদর উপজেলা ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষিত হবে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ