আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ হাওরের ইতিহাস ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচন

আমিনুল হক সাদীঃ কিশোরগঞ্জ হাওরের ইতিহাস ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) দুপুরে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী ওয়ালীনেওয়াজ খান কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান বশির আহমেদের রচিত গ্রন্থটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আল আমিন।

প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ জিল্লুর রহমান। বিশেষ অতিথি ছিলেন গুরুদয়াল সরকারী কলেজের অধ্যক্ষ আ.ন.ম মুশতাকুর রহমান,কিশোরগঞ্জ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হাবিবুর রহমান,ওয়ালীনেওয়াজ খান করেজের উপাধ্যক্ষ মোঃ ফজলুর রহমান। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গ্রন্থটির লেখক ওয়ালীনেওয়াজ খান কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান বশির আহমেদ। ইসলামী শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক সাদীর পরিচালনায় এতে আলোচনায় অংশ নেন বিশিষ্ট বুদ্বিজীবী এড. নাছির উদ্দিন ফারুকী, জেলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক ইতিহাসবিদ মু.আ.লতিফ, বীরমুক্তিযোদ্ধা কবি আইয়ুব বিন হায়দার, গুরুদয়াল সরকারী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সিদ্দিক উল্লাহ,কিশোরগঞ্জ সরকারী মহিলা
কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান খায়রুল ইসলাম, প্রকাশনা উৎসব
কমিটির আহবায়ক প্রভাষক ফকির জান্নাতুল রোমান পপি, ওয়ালীনেওয়াজ খান কলেজের ইসলামিক
স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড.আনওয়ারুল হক,দর্শন বিভাগের প্রধান ইকবাল ভূইয়া, শিক্ষক
মাহবুবুল আলম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক আজিজুর রহমান নয়ন প্রমুখ।

পরে অতিথিবৃন্দ ওয়ালীনেওয়াজ খান কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান বশির আহমেদের রচিত হাওরের ইতিহাস ঐতিহ্য গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। এর আগে লেখককে কলেজের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় এ সময় কলেজের শিক্ষক,শিক্ষার্থী, লেখক, ইতিহাসবিদ,গবেষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ