আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জমি অধিগ্রহণ না করে টি বাঁধ নির্মাণ,ক্ষতিগ্রস্ত পরিবারদের মানববন্ধন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে তিস্তা নদী ভাঙ্গন রোধে জ‌মি অ‌ধিগ্রহণ না ক‌রে টি-বাঁধ নির্মাণ করায় ক্ষ‌তিগ্রস্ত প‌রিবারগু‌লো মানববন্ধন করেছে। বৃহস্পতিবার ১ জুন  দুপুরে  উলিপু‌র উপ‌জেলার নাগড়াকুড়া টি-বা‌ঁধে মানববন্ধন করেন তারা। মানববন্ধনে ক্ষতিগ্রস্ত জ‌মির মা‌লিকসহ স্থানীয়রা অংশগ্রহণ করেন।
এ সময় বক্তব‌্য রাখেন, ক্ষ‌তিগ্রস্ত জ‌মির মা‌লিক ফুলু সরকার।তিনি  বলেন ,এখানে আমার চার একর জ‌মি রয়েছে। কিন্তু পা‌নি উন্নয়ন বোর্ড জ‌মি অ‌ধিগ্রহণ না করেই  বাঁধ নির্মাণ করে। ষড়যন্ত্র করে সে সময় আমার নামে সরকা‌রি কাজে প্রদানের মামলা দিয়ে এলাকা ছাড়া করা হয়ে‌ছিল। নিরুপায় হয়ে আজ আমরা জমির মা‌লিকরা এক‌ত্রিত হয়ে মানববন্ধনে দাঁ‌ড়িয়ে‌ছি। এছাড়াও বক্তব‌্য রা‌খেন, হোসেন আলী, লুৎফর রহমান সহ আরো অনেকে।
এ বিষয়ে কু‌ড়িগ্রাম পা‌নি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকে‌ৗশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, নদীর জ‌মি অ‌ধিগ্রহণের কোন নিয়ম নেই। নদীর মধ্যেই বাঁধ‌টি করা হয়।
উল্লেখ‌্য, ২০১৬-১৭ অর্থ বছরে তিস্তা নদী বে‌ষ্টিত উপজেলার গুনাইগাছ ইউনিয়নের নাগড়াকুড়া এলাকায় নদীর প্রবাহ নিয়ন্ত্রণের জন্য প্রায় ১০ কো‌টি টাকা ব‌্যয়ে টি-বাঁধ‌টি নির্মাণ করা হয়।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ