আজ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জ-৫(চৌহালী ও বেলকুচি) আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাজেদুল

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (চৌহালী ও বেলকুচি) থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী বেলকুচি উপজেলার আওয়ামী পরিবারের কৃতি সন্তান, রাজপথের লড়াকু সৈনিক, অন্যায়ের প্রতিবাদী, ন্যায় বিচারক, কর্মীবান্ধব নেতা, যুব সমাজের আইকন, বিশিষ্ট ব্যবসায়ী, দানবীর, সাবেক ছাত্রনেতা, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম সাজেদুল।
তাকে ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত। ছাত্র রাজনীতির মধ্যদিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে হাতেখড়ি। আন্দোলন সংগ্রামে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে তিনি পরিচিত। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হাইকমান্ড তাকেই মনোনীত করবে বলে আশাবাদী তিনি ও তার সমর্থকরা।
জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে নেতাদের তদবিরসহ ভোটারদের সমর্থন আদায়ে সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন। আর ওই সম্ভাব্য প্রার্থীদের একজন নুরুল ইসলাম সাজেদুল। তিনি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।
বেলকুচি উপজেলার সামনে থেকে কথা হয় রুস্তম মোল্লা নামের এক বৃদ্ধের সাথে তিনি বলেন, সাজেদুল দলের পরীক্ষিত ও ত্যাগী নেতা তিনি দলের দূ:সময়ে তার ভূমিকা ছিল সর্বাগ্রে। আন্দোলন, সংগ্রামে রাজপথের এই ত্যাগী নেতাকে দ্বাদশ জাতীয় নির্বাচনে দলীয় মনোনায়ন দেওয়া হলে দলের কার্যক্রম আরো বেগবান হবে এবং তার অবদানকে সঠিক মূল্যায়ন করা হবে।
চৌহালী উপজেলায় একটা দোকানে আলাপচারিতায় এক রাজনৈতিক ব্যক্তি বলেন, সাজেদুল সাংগঠনিক দক্ষতা, সততা, সামাজিক কর্মকাণ্ড প্রচারণার কারণ, বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সংসদ নির্বাচনে সাজেদুলকে নৌকা মার্কার মনোনয়ন দিলে দল মত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধভাবে নৌকা মার্কাকে ভোট দিয়ে তাঁকে বিপুল ভোটের মাধ্যমে জয়যুক্ত করবে।
চৌহালী, এনায়েতপুর ও বেলকুচিতে খোঁজ নিয়ে জানা যায়, বিভিন্ন মহল, সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীদের মধ্যে তাঁকে নিয়ে চলেছে আলোচনা ঝড়। পাশাপাশি এই আসনের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নুরুল ইসলাম সাজেদুলকে নিয়ে অন্য প্রার্থীদের মধ্যে চলছে চুল ছিঁড়া বিশ্লেষণ। তাদের মতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাজেদুল আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করলে অনায়াসে নৌকার বিজয় নিশ্চিত হবে বলে জানান বিভিন্ন মহল।
নুরুল ইসলাম সাজেদুল বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সাথে জড়িত আছি। এবার তৃণমূল নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের অনুরোধে নৌকার মাঝি হতে মাঠে নেমেছি। আমি এলাকার উন্নয়ন ও মানুষের জন্য কাজ করতে চাই। দল আমাকে মনোনয়ন দেবে বলে আশা করছি।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ