আজ ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে নরসুন্দা নদী দখলের প্রতিবাদে মানববন্ধন 

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের করিমগঞ্জে নরসুন্দা নদীর প্রবাহ বন্ধ করে প্রভাবশালী এক ব্যবসায়ীর বাগানবাড়ী নির্মাণ করার প্রতিবাদে মানববন্ধন করেছে পরিবেশবাদী সংগঠন পরিবেশ রক্ষা মঞ্চ (পরম), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও এলাকাবাসী।
সোমবার (১৩ নভেম্বর) বেলা ১১ টায় উপজেলার কায়কুরদিয়া এলাকার নরসুন্দা নদীর পাড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এসময় পরিবেশ রক্ষা মঞ্চের সভাপতি অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জুয়েল, বাপার সদস্য কবিরুল ইসলাম গোলাপ, বাপার করিমগঞ্জ উপজেলার সমন্বয়ক তানভীর হাসানসহ অনেকেই উপস্থিত ছিলেন।
পরিবেশ রক্ষা মঞ্চের সভাপতি অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী বলেন, ইজমা শুভা জর্দা কোম্পানির মালিক মঞ্জু মিয়া প্রশাসনের নাকের ডগায় নদী ভরাট করে বাগানবাড়ী নির্মাণ করে নরসুন্দা নদীর গতিপথ বন্ধ করে রেখেছেন। পাশাপাশি দুটি খাল ভরাট করে পানি প্রবাহ সম্পূর্ণ বন্ধ করেছেন।
প্রভাবশালী ব্যবসায়ী মঞ্জু মিয়াসহ সকল প্রভাবশালীদের কবল থেকে নদী এবং খালের জায়গা উদ্ধার করে পানি প্রবাহ নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানান তিনি। মানববন্ধনে পরিবেশ রক্ষায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ