আজ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ-৩ এমপি হতে চেয়ারম্যানের পদ ছাড়লেন করিমগঞ্জের আওলাদ

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ।
সোমবার (২৭ নভেম্বর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তিনি ওই পদত্যাগপত্র জমা দেন। নাসিরুল ইসলাম খান আওলাদ কিশোরগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।
নাসিরুল ইসলাম খান আওলাদ বলেন, দলীয় মনোনয়ন পেয়েছি। সংসদ সদস্য হিসেবে নির্বাচন করতেই নির্বাচন কমিশনের বাধ্যবাধকতার কারণে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছি। কিশোরগঞ্জ-৩ আসনে দলীয় নেতাকর্মীদের দীর্ঘদিনের ইচ্ছা পূরণ হয়েছে। দল এ আসনে নৌকা দিয়েছে। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে এই আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছিল।

জানা গেছে, নাসিরুল ইসলাম খান আওলাদ গত নির্বাচনে করিমগঞ্জ উপজেলা পরিষদ থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। টানা ২২ বছর ধরে করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন বীর মুক্তিযোদ্ধা নাসিরুল ইসলাম খান।

২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়। তবে তা পরিবর্তন করে মহাজোটের প্রার্থী হিসেবে বর্তমান জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুকে এ আসন থেকে মনোনয়ন দেওয়া হয়। এরপর থেকে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত এ আসনটি চলে যায় জাতীয় পার্টির দখলে।
এবার জাতীয় পার্টি আলাদা নির্বাচন করায় দীর্ঘদিন পর এ আসনে নৌকার প্রার্থী দেওয়া হলো।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ