আজ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঞ্চল্যকর ৭ বছরের শিশু অপহরণকারী চক্রের প্রধান রাকিব গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি: জেলার মিঠামইনে ঢাকী পূর্বহাটি গ্রামের ০৭ বছরের শিশু মোঃ খোকা মিয়াকে অপহরণের ঘটনায় অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ রাকিব(২১) কে ময়মনসিংহ থেকে আটক করেছেন।
ভিকটিম মোঃ খোকা মিয়াকে গাজীপুর থেকে উদ্ধার করেন।
অপহরণকারী চক্রের মূলহোতা ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার চুয়ানো এলাকার মৃত শফিকুল ইসলামের ছেলে।
বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবির বিজ্ঞপ্তি মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,ভিকটিমের ভাই মোঃ দিদারুল ইসলাম গাজীপুরে চাকুরী করার সুবাদে  অপহরণকারী  মোঃ রাকিবের সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। গত ১ডিসেম্বর মোঃ রাকিব বেড়ানোর কথা বলে মোঃ দিদারুল ইসলামের গ্রামের বাড়ীতে আসে। তারপর ৪ ডিসেম্বর দুপুর মোঃ দিদারুল ইসলামের ৭ বছরের ছোট ভাই মোঃ খোকা মিয়াকে মিঠামইন বাজারে ঘুরতে নিয়ে যাওয়ার কথা বলে বাড়ী থেকে বাহির হয়। পরবর্তীতে ভিকটিম খোকা মিয়া ও আসামী মোঃ রকিব বাড়ীতে ফিরে না আসায় বাড়ীর লোকজন খোঁজাখুঁজি  করতে থাকে এবং আসামী রকিবের ব্যক্তিগত মোবাইলে কল দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়। অতঃপর ৪ ডিসেম্বর সন্ধ্যা আসামী মোঃ রাকিব তার ব্যক্তিগত নম্বার হইতে ভিকটিমের পরিবারের সদস্যদের মোবাইলে ফোন দিয়ে মুক্তিপণ দাবী করে অন্যথায় তাদের ছেলেকে জীবিত অবস্থায় ফেরত পাবে না বলে হুমকি দেয়।
এ ঘটনায় তাৎক্ষনিকভাবে মিঠামইন থানায় ভিকটিমের বড় ভাই মোঃ দিদারুল ইসলাম ১টি সাধারণ ডায়েরী করে এবং পাশাপাশি ভিকটিমের পরিবার ও মিঠামইন থানার অফিসার ইনচার্জ র‌্যাবকে অবগত করিলে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতারের জন্য র‌্যাব-১৪ তথ্য প্রযুক্তির মাধ্যমে গাজীপুর চৌরাস্তা এলাকায় আসামীর অবস্থান নিশ্চিত করে।
 গত ৫ ডিসেম্বর সন্ধ্যায় গাজীপুর চৌরাস্তা এলাকায় র‌্যাব-১, সিপিএসসি, গাজীপুর ক্যাম্পের সহায়তায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার করা হয়।
আসামী অত্যন্ত চর্তুর হওয়ায় র‌্যাব ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই র‌্যাবের উপস্থিতি আন্দাজ করে ভিকটিমকে রেখে সে পালিয়ে যায়। ভিকটিমকে উদ্ধার করে মিঠামইন থানায় হস্তান্তর করা হয়।
পরবর্তীতে ৬ডিসেম্বর দুপুরে র‌্যাব-১৪, সদর ও সিপিএসসি ময়মনসিংহ এর সহায়তায় ময়মনসিংহ জেলার কোতয়ালী  রেলওয়ে স্টেশন এলাকায় র‌্যাবের একটি চৌকশ আভিযানিক দল অভিযান পরিচালনা করে উক্ত অপহরণকারী চক্রের মূলহোতা আসামী মোঃ রাকিবকে গ্রেফতার করে।
আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মিঠামইন থানায় হস্তান্তর করা হয়েছে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ