আজ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন বিএনপির বহিষ্কৃত নেতা আখতারুজ্জামান রঞ্জন

স্টাফ রিপোর্টার: নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী বিএনপির বহিষ্কৃত নেতা সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন।
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনে শুনানি শেষে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
এর আগে গত ৩ ডিসেম্বর কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিলেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।
মনোনয়নপত্রের সাথে যুক্ত করা হলফনামায় মামলা ও ঋণের তথ্য না দেওয়ায় তথ্য গোপন করার কারণ উল্লেখ করে তার মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করা হয়েছিল।
তখন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মনোনয়নপত্র জমাদানকারী মোট আটজনের মধ্যে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার।
মনোনয়নপত্র বাতিল হওয়া অন্য দুইজন হলেন, তৃণমূল বিএনপি প্রার্থী মো. আহসান উল্লাহ ও গণতন্ত্রী পার্টির প্রার্থী মো. আশরাফ আলী।
বাকি পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তাঁরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সাবেক অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা আবদুল কাহার আকন্দ, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিন, এনপিপি প্রার্থী আলেয়া, গণফ্রন্ট প্রার্থী মীর তৈয়ব মো. রেজাউল কবির এবং বিএনএফ প্রার্থী মো. বিল্লাল হোসেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ