আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

 “মাঘের শীতে বাঘের শিং নড়ে”কুড়িগ্রামে তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস 

আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ  “মাঘের শীতে বাঘের শিং নড়ে” এ অবস্থা কুড়িগ্রাম জেলার সর্বত্র   দেখা দিয়েছে।এ মাস পড়ার পর থেকে  শীতের তীব্রতা ক্রমেই বাড়ছে।এর পাশাপাশি তিনদিন ধরে জেলার উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।তিনদিন থেকে দুপুরের দিকে এক ফালি রোদ দেখা দিলেও তার কোন প্রভাব আবহাওয়া পরিবর্তনে পড়ছে না।
সোমবার (২২ জানুয়ারি) সকাল ৬ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, গতকাল জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়  ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। কনকনে  ঠাণ্ডায় গোটা জেলা যেন এখন ফ্রিজ হয়ে গেছে। তাপমাত্রার পারদ নিচে নেমে আসায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক সব বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম কর্তৃপক্ষ বন্ধ ঘোষণা করেছে।
টানা দুই সপ্তাহের বেশি সময় ধরে জেলার তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করায় জনজীবনে বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে।
এ ঠান্ডা উপেক্ষা করে কৃষকরা ইরি ক্ষেত চারা রোপন করছে।
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, আজ সকালে কুড়িগ্রামে তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ তাপমাত্রা আগামী দু’দিন অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে বলে জানান।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ