আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের তিন দফা বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন

ফারুকুজ্জামান, কিশোরগঞ্জ :ডিপ্লােমা ইঞ্জিনিয়ারদের বিএসসি সমমান মর্যাদা প্রদান শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যােগ অবিলম্বে বাস্তবায়ন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ডিপ্লােমাদের পদোন্নতির কােটা উনীতকরণসহ তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়েছে।

সােমবার ২৭ মে সকাল ১১টায় ইনস্টিটিউশন অব ডিপ্লােমা ইঞ্জিনিয়ার্স বাংলাদশ, জেলা কমিটির কার্যালয়ে এতে লিখিত বক্তব্য পাঠ করেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক আহমেদ তিন দফা দাবির লিখিত বক্তব্য পাঠ করেন।
এ সময় জেলা আইডিইবি’র সহসভাপতি আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে সংগঠনের উপদেষ্টা প্রকৌশলী পীযুষ কান্তি সরকার, যুগ্ম সম্পাদক জিএম শফিউল আলম আরজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুল হক জুয়েল, অর্থ সম্পাদক আশরাফুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলন।
কারিগরি ও বৃত্তিমূলক এ শিক্ষাকে জনপ্রিয় করার স্বার্থে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে বিএসসি (পাস) কোর্সের সমমান মর্যাদা প্রদানে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।
জাতীয় মেধার অপচয় রোধ ও প্রশাসনে শ্রেণী স্বার্থ দ্বন্দ্ব নিরসনে এবং রাষ্ট্রের অর্থ অপচয় রোধে প্রশাসনিক ক্যাডারে বিএসসি ইঞ্জিনিয়ারিং সনদধারীদের প্রবেশ রোধে পেশা পরিবর্তনের আত্মঘাতী সিদ্ধান্ত রাষ্টীয় আইনি কাঠামোর মাধ্যমে বন্ধ করতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদোন্নতির কোটা ৫০% এ উন্নীতকরণ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে অন্যান্য পেশাজীবীদের ন্যায় একটি স্পেশাল ইনক্রিমেন্ট এবং পরিকল্পনা ও নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার উপ-সহকারী প্রকৌশলীদেরকে সহকারী প্রকৌশলীদের ন্যায় ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান,বিএনবিসি -২০২০ এবং ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা সংশোধন করা। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং উত্তীর্ণদের ক্রেডিট ওয়েভার দিয়ে ২ বছরে ডিগ্রি ইঞ্জিনিয়ারদের সম্পন্ন করার সুযোগ প্রদান এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মর্যাদাকর বেতন ও পদবী প্রদানসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদের ৪ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।
বক্তব্যে আরও বলেন, আগামী ২৯ মে বৃধবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। প্রতিবাদ সভার শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় শিক্ষামন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ