আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তৃতীয় ধাপে কিশোরগঞ্জে নির্বাচিত হলেন যারা

ফারুকুজ্জামান,কিশোরগঞ্জ :তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের কিশোরগঞ্জে গতকাল বুধবার চারটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলাগুলো হলো মিঠামইন, ইটনা, তাড়াইল ও করিমগঞ্জ।

এর মধ্যে মিঠামইন উপজেলায় টানা দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট বোন আলহাজ্ব আছিয়া আলম।
বুধবার (২৯ মে) অনুষ্ঠিত মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে তিনি ১০ হাজার ৫ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কেন্দ্র থেকে পাওয়া ফল অনুযায়ী, মোটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করে আলহাজ্ব আছিয়া আলম পেয়েছেন ২৩ হাজার ৫৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল (আনারস) পেয়েছেন ১৩ হাজার ৫৬৪ ভোট।

হাওরের প্রথম নারী হিসেবে আলহাজ্ব আছিয়া আলম ২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

এদিকে হেভিওয়েট প্রার্থীকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. জহিরুল ইসলাম ভূইয়া শাহিন (লাঙ্গল)।
তিনি ৭ হাজার ৯৪ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
কেন্দ্র থেকে পাওয়া ফল অনুযায়ী, লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করে মো. জহিরুল ইসলাম ভূইয়া শাহিন পেয়েছেন ৩৯ হাজার ৭২৯ ভোট।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গিয়াস উদ্দিন লাকী (মোটর সাইকেল) পেয়েছেন ৩২ হাজার ৬৩৫ ভোট।

২০১৯ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে প্রথমবারের মতো তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মো. জহিরুল ইসলাম ভূইয়া শাহিন। ওই নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আজিজুল হক ভূঞা মোতাহারকে পরাজিত করে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচন হয়েছিলেন।

এবারের নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গিয়াস উদ্দিন লাকী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ফলে দুটি নির্বাচনে তিনি প্রথমে উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে ও এবার সাধারণ সম্পাদককে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মো. জহিরুল ইসলাম ভূইয়া শাহিন তাড়াইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাতীয় পার্টির নেতা মরহুম কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চনের ছেলে।

এদিকে করিমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এডভোকেট মোজাম্মেল হক মাখন (হেলিকপ্টার)। নির্বাচনে তিনি মাত্র ১ হাজার ২৭৬ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কেন্দ্র থেকে পাওয়া ফল অনুযায়ী, হেলিকপ্টার প্রতীক নিয়ে নির্বাচন করে এডভোকেট মোজাম্মেল হক মাখন পেয়েছেন ২৭ হাজার ৯২৪ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শফিউল আলম জনি (দোয়াত কলম) পেয়েছেন ২৬ হাজার ৬৪৮ ভোট।
এদিকে কিশোরগঞ্জের ইটনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ের হ্যাটট্রিক করেছেন চৌধুরী কামরুল হাসান। বুধবার (২৯ মে) অনুষ্ঠিত ইটনা উপজেলা পরিষদ নির্বাচনে কাপ পিরিচ প্রতীয় নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন তিনি। এ নিয়ে তিনি টানা তিনবার ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন।

কেন্দ্র থেকে পাওয়া ফল অনুযায়ী, নির্বাচনে চৌধুরী কামরুল হাসান ১৮ হাজার ২৭৪ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কাপ পিরিচ প্রতীকে তিনি পেয়েছেন ৩৫ হাজার ৪৬৪ ভোট।

তার নিকটতম প্রতিদন্দ্বী এডভোকেট আবুল কাউছার খান মিলকী (মোটর সাইকেল) পেয়েছেন ১৭ হাজার ১৯০ ভোট।

 

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ