আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : ‘মুজিব বর্ষের শপথ সড়ক করবো নিরাপদ’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে, কিশোরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ পালিত হয়েছে।
জেলা প্রশাসনের সহযোগীতায় ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কিশোরগঞ্জের আয়োজনে সকাল সাড়েদশটায় জেলা প্রসাশনের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করা হয় এবং নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখা, সড়ক ও জনপদ বিভাগ, পরিবহন মালিক শ্রমিক সংঘটন, জেলা পুলিশের অংশ গ্রহনে ও নিসচা জেলা শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট ও মাস্ক বিতরণ অব্যাহত রেখে জেলা প্রশাসকের কার্যালয় হতে জুম মিটিংয়ে মিলিত হয়।
জুম মিটিংয়ের আলোচনা ও লিফলেট মাস্ক বিতরণে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সারওয়ার মোর্শেদ চৌধুরী।
এসময়  ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লা আল মাসউদ, বিআরটিএ কিশোরগঞ্জের সহকারী পরিচালক বকতিয়ার আহমেদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রাশেদুল আলম।
বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মোঃ ফয়েজ আহমেদ, জেলা নিরাপদ সড়ক চাই এর সভাপতি মোঃ ফিরোজ উদ্দিন ভুইয়া সাধারন সম্পাদক মোঃ শফিক কবীর সহ নিসচার সকল সদস্যগণ ছাড়াও বিআরটিএ সড়ক ও জনপদের সকল কর্মকর্তা কর্মচারী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, আন্তঃ জেলা বাস টার্মিনালের যুগ্ন আহ্বায়ক জেলা মহিলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক নিসচা জেলা শাখার উপদেষ্টা নারীনেত্রী বিলকিস বেগম,সাংবাদিক মোস্তফা কামাল ও আলম সারোয়ার টিটু প্রমূক।


উল্লেখ্য, ১৯৯৩ সালের আজকের এইদিনে (২২ অক্টোবর) মারাত্মক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মর্মান্তিকভাবে নিহত হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন।
এরপর থেকেই ইলিয়াস কাঞ্চন দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১ ডিসেম্বর ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) শীর্ষক একটি সংগঠনের। যা আজ জাতীয়ভাবে পালিত হয়ে আসছে দেশব্যাপী।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ