আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন

 

কুড়িগ্রাম প্রতিনিধি ঃ কুড়িগ্রামে স্বাধীনতা ও সরকার বিরোধীদের নিয়ে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ মুক্তিযোদ্ধারা।
বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।
এ সময় বক্তব্য রাখেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, ডিপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম প্রমুখ।
বক্তারা জানান, কুড়িগ্রামে বিতর্কিতদের নিয়ে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে জামুকা কর্তৃক মনোনীত মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন ও কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য কর্তৃক মনোনীত মো. নুরুজ্জামান সম্পর্কে আপন বিয়াই। মো. নুরুজ্জামান বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর কটুক্তকারী। তিনি জামায়াত-বিএনপি মদদপুষ্ট। জোট সরকারের আমলে নির্বাচিত কমিটিকে বাদ দিয়ে বিধি বহির্ভূতভাবে বিএনপি-জামায়াতের মদদে কুড়িগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক বনে যান। এমন স্বাধীনতা ও সরকার বিরোধীকে কমিটিতে অন্তর্ভূক্ত করায় তীব্র নিন্দা জানানো হয়।
অবিলম্বে বিতর্কিত ব্যক্তিদের অপসারণ করে নির্বাচিত যাচাই বাচাই কমিটি স্হগিত করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নিয়ে কমিটি গঠনের আহবান জানানো হয়।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ