আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এক মিনিটের ঘুর্ণিঝড়ে ৪ ​গ্রাম লণ্ডভণ্ড

ফরিদপুরের নগরকান্দা-সালথায় ১ মিনিটের ঘুর্ণিঝড়ের আঘাতে ৪টি গ্রামের প্রায় দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। শত শত গাছপালা ভেঙে উপড়ে পড়েছে। কয়েক একর জমির পাটসহ অন্যান্য ফসল বিনষ্ট হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। ঘুর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়ে দুই উপজেলার প্রশাসন ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে ছুটে যায় এবং উদ্ধার কাজ শুরু করে।

দক্ষিণ-পশ্চিম থেকে ধেয়ে আসা এক মিনিটের ঘুর্ণিঝড়ে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের গহেরপুর ও বিবিরকান্দী এবং সালথা উপজেলার গট্টি ইউনিয়নের রাহুতপাড়া ও মেহেরদিয়া গ্রামের দেড় শত ঘড়বাড়ি বিধ্বস্ত হয়। শত শত গাছ-পালা উপড়ে পড়ে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে প্রশাসন ও স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে ঘুর্ণিঝড়ের খবর পাওয়ার পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদশন করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু, সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বার, জেলা পরিষদ সদস্য মো. কামাল হোসেন মিয়া ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির।

এ সময় নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু সাংবাদিকদের জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে দ্রুত সময়ের মধ্যে ত্রাণ বিতরণসহ সার্বিক সহায়তা করা হবে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ