আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত

 

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ কিশোরগঞ্জে বাপা ও পরমের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার জেলা বাপা ও পরমের উদ্যোগে পথর‌্যালি, মানববন্ধন ও বৃক্ষরোপন কর্মসুচীর আয়োজন করে। প্রথমে জেলা শহরের ভেতর দিয়ে প্রবাহিত নরসুন্দার তীরে আখরাবাজার ব্রীজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

পরে বৃক্ষরোপন রোপন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

বাপার সভাপতি প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, পরমের আহবায়ক অধ্যক্ষ শরীফ সাদী, সদর উপজেলার চেয়ারম্যান মোঃ মামুন আল মাসুদ খান, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, বাপার জেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক সাইফুল ইসলাম জুয়েল, পরমের সদস্য সচিব কবি বাঁধন রায় প্রমুখ।

এ সময় শহর কৃষকলীগের সভাপতি আলমগীর হোসেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার (প্রতœতত্ত¡) উপকমিটির আহবায়ক আমিনুল হক সাদী, সদস্য সচিব মোঃ ফারুকুজ্জামান ফারুক, পরিবেশ আন্দোলন বাপার পরিবহন ও পরিকল্পনা উপ কমিটির সদস্য সচিব শফিক কবীর, বাপার নগরায়ন উপ কমিটির আহবায়ক ফরিদ মিয়া, বাপার (সাংস্কৃতিক) উপ-কমিটির সদস্য সচিব চন্দ্রা রানী সরকারসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।
পরে একটি পথর‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষি করে গুরুদয়াল সরকারী কলেজ মুক্তমঞ্চে গিয়ে সমাপ্তী ঘটে। এতে বাপা ও পরমের নেতৃবৃন্দ ও গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ