আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শহীদ আবদুল গফুরের স্ত্রী হাফিজা খাতুন আর নেই

 

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার কলাতুলি গ্রামের শহীদ আবদুল গফুরের স্ত্রী হাফিজা খাতুন(৭০) আর নেই।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন।

মরহুমা হাফিজার স্বামী আবদুল গফুরকে ১৯৭১ সালের ২৬ সেপ্টেম্বর খুদিরজঙ্গলের রাজাকার হাফিজ উদ্দিন খুদিরজঙ্গল ব্রীজে হত্যা করে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ২০১৩ সালের ৬জুন তারিখে রেজাউল হাবিব রেজার মাধ্যমে লিখিত অভিযোগ তৈরি করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেরণ করেন এই হাফিজা খাতুন। গতকাল রবিবার সন্ধ্যা ৬ঘটিকায় কলাতুলি নিজ বাড়িতে তিনি ইনতেকাল করেন।

এর আগে তিনি বছর দেড়বছর চোখের আঘাতজনিত কারণে ভূগতেছিলেন। চোখের ইনফেকশন হতে নাসারন্ধ্রের এক জটিল সমস্যায় ভূগতে ছিলেন। মৃত্যকালে হাফিজা খাতুনের বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যকালে তার ৩ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। মরহুমের মৃত্যুতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক এম সানাউল হক আইজিপি, শহীদ আবদুল গফুর হত্যা মামলার তদন্ত অফিসার এম আাতাউর রহমান বিপিএম, যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি রেজাউল হাবিব রেজা, করিমগঞ্জ ইতিহাস ওইতিহ্য সংরক্ষণ কমিটির সভাপতি শেখ আবুল মুনসুর লূনু পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মরহুমাকে সোমবার সকাল ৯ঘটিকায় পারিবারিক গোরস্তানে দাফন করার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category