আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বামুকট্রা কর্তৃক ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডেস্ক নিউজ

নাগরিক ও অভ্যন্তরীণ সেবা প্রার্থীদের বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট (বামুকট্রা) কর্তৃক
প্রতিশ্রুত সেবা, সেবা প্রদান পদ্ধতি এবং সেবার মান সম্পর্কে কোনো অসন্তোষ বা মতামত থাকলে যাতে তারা সেটি অবহিত করতে পারে এবং তার প্রতিকার পেতে পারে সেলক্ষ্যে  বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসুচি  অনুষ্ঠিত হয়েছে। ০২ অক্টোবর মঙ্গলবার সকাল ১০ টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের প্রধান কার্যালয় ৮৮ মতিঝিলস্থ স্বাধীনতা ভবনের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) এসএম মাহবুবুর রহমান। তিনি তার বক্তব্যে অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তা (অনিক) এবং আপিল কর্মকর্তার দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোকপাত করেন। এছাড়া তিনি সকলকে দায়িত্বশীলতার সাথে কাজ করতে বলেন যাতে অভিযোগ দাখিল শূণ্যের কোটায় নেমে আসে।

এছাড়া আলোচক হিসেবে ট্রাস্টের দুই পরিচালক ড. মোঃ আমিনুল ইসলাম ও ড. মোঃ জাহেদুল হাসান অংশগ্রহণ করেন।  ট্রাস্ট্রের সচিব (উপসচিব) তরফদার মোঃ আক্তার জামীল ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার’  এর উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন।

প্রশিক্ষণে নাগরিক সেবা ও অভ্যন্তরীণ সেবা প্রার্থীগণ তাদের অভিযোগের বিষয়ে প্রতিকার চেয়ে (যদি সেবা সংক্রান্ত কোন অভিযোগ থেকে থাকে) জিআরএস সফটওয়্যারে অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তার নিকট কিভাবে দাখিল করবে এবং অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তার কিভাবে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি করবে তা শেখানো হয়।  প্রশিক্ষণে বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ