আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরির নবনির্বাচিত কমিটির শপথ

কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরির নবনির্বাচিত নতুন কার্যকরী কমিটির শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। শুক্রবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ শপথ অনুষ্ঠিত হয়।

জেলা পাবলিক লাইব্রেরির কার্যকরী কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম নবনির্বাচিত কার্যকরী কমিটির পদাধিকারীদের শপথ বাক্য পাঠকরান। গত ৩ ডিসেম্বর জেলা পাবলিক লাইব্রেরির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৪৩১ জন ভোটারের মধ্যে ৩৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৯টি পদে অনুষ্ঠিত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রবীণ সাংবাদিক, লেখক ও গবেষক মু.আ. লতিফ ১৯৩ ভোট পেয়ে নির্বাচিত হন। সহ-সাধারণ সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. নিজাম উদ্দিন (১৯১ ভোট) ও এডভোকেট শেখ ফারুক আহমেদ (১৮৩ ভোট), কোষাধ্যক্ষ পদে সাইফউদ্দীন আহমেদ লেনিন (১৭৯ ভোট) এবং দপ্তর সম্পাদক পদে এনামুল হক কামরুল (১৬৫ ভোট) নির্বাচিত হন।

কার্যকরী সদস্যের চারটি পদে যথাক্রমে সামিউল হক মোল্লা (২৪৪ ভোট), নিজাম উদ্দিন শাহীন (২৪০ ভোট), এডভোকেট আব্দুর রাশিদ ভূঁইয়া (১৯১ ভোট) ও এডভোকেট এবিএম লুৎফুর রাশিদ রানা (১৯০ ভোট) নির্বাচিত হন। অন্য ১৪টি পদের মধ্যে সহ-সভাপতির দু’টি পদে  যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আইয়ুব বিন হায়দার ও এডভোকেট শেখ একেএম নূরুন্নবী বাদল, প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক পদে অধ্যাপক মো. ফজলুর রহমান দুলাল এবং সংরক্ষিত মহিলা সদস্যের দু’টি পদে যথাক্রমে ফৌজিয়া জলিল ন্যান্সী ও লুৎফুন্নেছা চিনু একক প্রার্থী হওয়ায় এই পাঁচজন বিনাপ্রতিদ্বন্ধিসঢ়;দ্বতায়
নির্বাচিত হন। পদাধিকার বলে জেলা পাবলিক লাইব্রেরি কার্যকরী কমিটির সভাপতি জেলা প্রশাসক।

নির্বাচনে হাবীবুর রহমান মুক্তু প্রধান নির্বাচন কমিশনার এবং এডভোকেট শরফুদ্দিন ভূঁইয়া সবুজ ও আক্তার হোসেন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। শপথ অনুষ্ঠানে এনডিসি মাহমুদুল হাসান, জেলা সরকারী গণগ্রন্থাগার অধিদপ্তরের সহকারী পরিচালক আজিজুল হক সুমনসহ জেলা পাবলিক লাইব্রেরির নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ছাড়াও নির্বাচন পরিচালনার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা, বিভিন্ন শ্রেণি-পেশার ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ