আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ হাজার কনস্টেবল নিয়োগ পুলিশে, আবেদন করবেন যেভাবে

চাকরি ডেস্ক: দেশের ৬৪ জেলায় মোট ৪ হাজার পদে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগপ্রক্রিয়া শুরু হয়েছে।১ ফেব্রুয়ারি সকাল ১০:০০টা থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।চলবে ২৮ ফেব্রুয়ারি রাত ১১:৫৯টা পর্যন্ত।যার মধ্যে পুরুষ ৩ হাজার ৪০০ জন ও নারী ৬০০ জন।

আবেদনের যোগ্যতা:

আগ্রহী প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫ বা সমমান) হতে হবে। প্রাথীর বয়সসীমা আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ১৮ থেকে ২০ বছর হতে হবে। পুরুষ প্রার্থীর শারীরিক উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি। বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

ক্ষুদ্র নৃগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটায় উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটায় বুকের মাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে শারীরিক ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টিশক্তি থাকতে হবে ৬/৬।

নারী প্রার্থীর ক্ষেত্রে শারীরিক উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। ক্ষুদ্র নৃগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটায় উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে শারীরিক ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টিশক্তি থাকতে হবে ৬/৬।

আমাদের সময়.কম

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ