আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে উলিপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির কর্তৃক  বাস্তবায়িত নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের আয়োজনে “টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এ প্রতিপাদ্যকে  সামনে রেখে গুনাইগাছ ইউনিয়ন পরিষদে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। ৯ মার্চ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত দিবসের  অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল রেলি, মানববন্ধন, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা।
গুনাইগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তারিকুল ইসলাম। আলোচনা সভায় বক্তব্য রাখেন সিজিবিভির প্রকল্প সমন্বয়কারী মোঃ লুৎফর রহমান, সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন,কৃষ্ণমঙ্গল স্কুল এন্ড কলেজের প্রভাষক ওবায়দুল হক প্রমূখ। অনুষ্ঠানে পরিষদের  সকল সদস্য, সোস্যাল সাপোর্ট কমিটির সদস্য, স্হানীয় শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, দলীয় সদস্যসহ, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের সকল স্টাফ উপস্থিত ছিলেন।
এদিকে গত ৮ মার্চ তবকপুর ইউনিয়ন পরিষদে একই প্রকল্পের আয়োজনে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমানের সভাপতিত্বে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। অনুষ্ঠানে জীবনের দূর্বিষহ জীবন অতিক্রম করে নিজেকে পরিবর্তনের সফলতার কাহিনী বর্ণনা করেন যুবদলের সদস্যা কেয়া আক্তার।সামাজিক দৃষ্টিভঙ্গি ও জেন্ডার সমতার বিষয়ে কথা বলেন বুলবুল আহমেদ।  উল্লেখ্য,মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির আয়োজনে সিডার অর্থায়নে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ