আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত রক্ত পরিসঞ্চালন

 

১৪ জুন “বিশ্ব রক্তদাতা দিবস” উপলক্ষে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম বারের মতো রক্ত পরিসঞ্চালন করা হয়েছে। উক্ত দিবস উপলক্ষে ১৪ জুন (মঙ্গলবার) সকালে চিকিৎসক ও নার্সিং কর্মকর্তা, হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‍্যালি হাসপাতাল প্রাঙ্গন ও নিকলী বেড়িবাঁধ সংলগ্ন এলাকা প্রদক্ষিণ করে।

পরে হাসপাতালের মহিলা ওয়ার্ডে রক্ত পরিসঞ্চালন কার্যক্রম অনুষ্ঠিত হয়। ‘ও’ পজিটিভ রক্ত প্রদান করেন ৪২তম বিসিএস এর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত অত্র স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ডা. আব্দুল্লাহ আল মোমেন রবিন। রক্ত গ্রহণ করেন রক্তশূন্যতা জনিত জটিলতার রোগী নিকলীর দামপাড়া নিবাসী গীতা রানী সূত্রধর (৬০)।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব ঘোষ এক বিবৃতিতে বলেন, “বাংলাদেশের প্রতিটি জায়গায় প্রতিদিন অসংখ্য ব্যাগ রক্ত পরিসঞ্চালনের দরকার হয়। রক্ত স্বাভাবিক প্রক্রিয়াতে আমাদের শরীরে উৎপন্ন হয়। প্রতি চার মাসে একজন সুস্থ ব্যক্তি রক্তদান করতে পারেন। এর আগে নিকলীর মানুষকে রক্ত পরিসঞ্চালনের জন্য অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হতো। এখন থেকে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সরকারি সেবা মূল্য পরিশোধের মাধ্যমে এই সেবা অতি সহজেই গ্রহণ করা যাবে।”

তিনি মানুষের জীবন রক্ষার জন্য স্বেচ্ছায় রক্তদানের মতো একটি মহৎ কাজে সকলকে এগিয়ে আসার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ