আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা বিভাগীয় কমিশনার কিশোরগঞ্জের বন্যা মোকাবিলায় মতবিনিময় 

 ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান বলেছেন, সিলেট ও সুনামগঞ্জের বন্যার প্রভাব কিশোরগঞ্জে পড়েছে। সমস্যার সৃষ্টি হয় সঠিক সময়ে ব্যবস্থা না নিলে। কিশোরগঞ্জের ব্যবস্থাপনা অনেক ভালো। বন্যা মোকাবিলায় কিশোরগঞ্জের প্রস্তুতি অত্যন্ত ভালো। কার্যক্রম দেখে মনে হয়েছে সুসমন্বয়ে কাজ হচ্ছে।
মঙ্গলবার (২১ জুন) রাতে সার্কিট হাউজের সম্মেলন  কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে কিশোরগঞ্জ জেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি মোকাবিলায় গৃহীত সার্বিক কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান বলেন, সামনে কোরবানি ঈদ সারাবছর গবাদিপশু লালন পালন করেছে স্বপ্ন নিয়ে তাই সেদিকেও আমাদের  খেয়াল রাখতে হবে। বন্যা পরবর্তী কার্যক্রমে কৃষি, স্বাস্থ্য বিষয়ক পরিকল্পনা গ্রহণ করে রাখতে হবে। কৃষিতে সরকার অধিক পরিমাণে ভর্তুকি দেয়।
তিনি বলেন, পানিবাহিত রোগ যেন না ছড়ায় সুপেয় পানির ব্যবস্থা রাখতে হবে। আপনাদের সে  প্রস্তুতি রয়েছে। আক্রান্ত জনগোষ্ঠীর কাছে কতটুকু খাদ্য পৌঁছাল তার খেয়াল রাখতে হবে। ক্ষতিগ্রস্ত কেউ যেন খাদ্য সহায়তা থেকে বাদ না পড়ে।
জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) (অতিরিক্ত ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত), জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান, সিভিল সার্জন সাইফুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নুরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বাহাদুর আলী,  এলজিইডির নির্বাহী প্রকৌশলী আমিরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের  নির্বাহী প্রকৌশলী মতিউর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম প্রমুখ।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ