আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নানা আয়োজনে নিকলীতে পালিত হলো জাতীয় শোক দিবস

 

শাফায়েত নূরুলঃ জেলা নিকলীতে পুষ্পস্তবক অর্পণ ও নানা অয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো জাতীয় শোক দিবস ।

দিবসটি উপলক্ষ্যে সোমবার (১৫ আগস্ট) ভোর সাড়ে ৫টায় জাতীয় পতাকা উত্তোলন( অর্ধনমিত )ও কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাকিলা পারভীন। এসময় এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।
এসময় উপস্থিত ছিলেন,নিকলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি কারার সাইফুল ইসলাম, নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আহ্সান রহুল কুদ্দুস ভূঁইয়া( জনি), নিকলী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.আসাদুল হক নিটন, নিকলী উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিকী, উপজেলা ভাইসচেয়ারম্যান রিয়াজুল হক আয়েজ, মহিলা ভাইসচেয়ারম্যান রেজিয়া আক্তার, নিকলী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনসুর আলী আরিফ,

এ সময় বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও আদর্শ নিয়ে আলোচনা করেন,কারার সাইফুল ইসলাম বলেন।
১৯৭৫ সালের আজকের এই দিনে সেনাবাহিনীর বিপথগামী একদল ঘাতকের হাতে নৃশংসভাবে সপরিবারে প্রাণ হারান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এমন ভয়াবহ হত্যার ঘটনা পৃথিবীর ইতিহাসে বিরল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি শিক্ষিত জাতি গড়ার লক্ষ্যে কাজ শুরু করেছিলেন। শোকের মাসকে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে তার কন্যা শেখ হাসিনা।
এরপর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারিরা পুষ্পমাল্য অর্পণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category