আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চার দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ফারুকুজ্জামান, কিশোরগঞ্জ: চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছরে নিয়ে আসার শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারসহ চার দফা দাবি বাস্তবায়নের দাবিতে জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালনসহ ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়াররিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ।

বুধবার দুপুরে সংগঠনের জেলা শাখার উদ্যোগে মানববন্ধনে বক্তৃতা করেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) জেলা শাখার সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ,সহ-সভাপতি এম এ কাইয়ুম আকন্দ, যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউল আলম আরজু, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আহ্বায়ক হারুন অর রশিদ এবং বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট শাখার আহ্বায়ক দেলোয়ার হোসেন পিয়াস, সদস্য সচিব ইমন প্রমুখ।

বক্তারা বলেন, তিন-চারটি জাতীয় পর্যায়ের কমিটির সুপারিশ ও গবেষণা প্রতিবেদনের আলোকে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছর থেকে চার বছরে উন্নীত করেন। চতুর্থ শিল্পবিপ্লব ও আগামীর কর্মচ্যালেঞ্জ মোকাবিলায় সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে শিক্ষার মূল স্রোতধারায় নিয়ে আসার লক্ষ্যে এ শিক্ষায় ভর্তির হার ২০৩০ সালে শতকরা ৩০ ভাগ এবং ২০৪০ সালে শতকরা ৫০ ভাগে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে। এ অবস্থায় এ কোর্সকে তিন বছর করা অযৌক্তিক হবে। তাছাড়া কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়নে কার্যকর পদক্ষেপ নিতে সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ