আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক নাদিম হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উলিপুরে মানববন্ধন

আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃজামালপুরের বকশিগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুড়িগ্রামের উলিপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার(২০ জুন) বিকালে উলিপুর পৌর শহরের মসজিদুল হুদা মোড়ে উলিপুরের সর্বস্তরের সাংবাদিকবৃন্দের ব্যানারে এ মানববন্ধন করা হয়।
সাংবাদিক উত্তম কুমার সেন গুপ্ত লক্ষণের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক মন্জুরুল হান্নান, সহিদুল ইসলাম বাবুল, আব্দুল মালেক, মিজানুর রহমান লিটন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা সাংবাদিক নাদিম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের দ্রুত ও সর্বোচ্চ শাস্তির দাবি করেন। আগামীতে আর কোথাও যেন সাংবাদিক হত্যা বা নির্যাতনের শিকার না হন, সে দাবি জানান তারা।  মানববন্ধনে উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১৪ জুন রাতে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাংবাদিক নাদিমের ওপর হামলার ঘটনা ঘটে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল পৌনে ৩টার দিকে মারা যান তিনি। শনিবার (১৭ জুন) দুপুরে নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।এই মামলায় প্রধান অভিযুক্ত সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১১জন আসামিকে গ্রেফতার করে পুলিশ ও র‍্যাব।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ