আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী আলোচনা ও বর্ণাঢ্য র‌্যালি

প্রতিদিন সংবাদ ডেস্ক: ‘উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে কিশোরগঞ্জে গণপ্রকৌশল দিবস ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) সকালে আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ও এলজিইডি কিশোরগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ। আলোচনা সভায় প্রতিপাদ্য বিষয়ের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও কিশোরগঞ্জ পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ।

এতে অন্যদের মধ্যে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. আক্কাস আলী, কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. জাভেদ রহিম, আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মো. হারুন অর রশিদ ও আব্দুল কাইয়ুম আকন্দ, যুগ্মসাধারণ সম্পাদক জিএম শফিউল আলম, সাংগঠনিক সম্পাদক মো. আনিছুর রহমান, সাহিত্য, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক মো. আজিজুল হক প্রমুখ বক্তৃতা করেন।

বক্তাগণ জাতীয় জীবনের সর্বক্ষেত্রে উন্নয়ন নিশ্চিত করতে কর্মক্ষম মানুষের কর্মসংস্থান সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন।

তারা বলেন, বাংলাদেশের মতো উন্নয়নশীল একটি দেশের প্রেক্ষাপটে উদ্ভাবন ও উদ্যোক্তাকে উৎসাহিত করা অপরিহার্য, যা দেশটির কর্মসংস্থান ও অর্থনীতিতে বিরাট প্রভাব ফেলবে।

আলোচনা সভা ও র‌্যালিতে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ও আইয়ূব হেনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী, আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) নেতৃবৃন্দ এবং জেলার বিভিন্ন কারিগরি দপ্তর ও কনসাল্টিং ফার্মের ডিপ্লোমা প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ