আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগার পরিদর্শনে সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক আজিজুল হক 

কিশোরগঞ্জ প্রতিনিধি :মহাবীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগারের কার্যক্রম পরিদর্শন করেছেন কিশোরগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক আজিজুল হক সুমন। বুধবার দুপুরে তিনি জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরজংগল ইউনিয়নের জংগলবাড়ি হাবেলিতে অবস্থিত এই পাঠাগার পরিদর্শন করেন।  এসময় মহাবীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগারের সভাপতি ঈশা খাঁ  গবেষক আমিনুল হক সাদী, সাধারণ সম্পাদক ঈশা খাঁর ১৫ তম অধস্তন পুরুষ দেওয়ান জামাল দাদ খাঁসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও তিনি ঈশা খাঁর স্মৃতি বিজড়িত দরবারহল,বসতভিটা মসজিদ ও পরীখা ঘুরে ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।
প্রসংগত বীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগারটি ২০০৫ সালের ১৭ সেপ্টেম্বর প্রতিষ্ঠা করেছিলেন ঈশা খার ১৪ তম অধস্তন পুরুষ দেওয়ান আমিন দাদ খাঁ।  ২০২৩ সালের ১৭ সেপ্টেম্বর  পাঠাগারের নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হন বিশিষ্ট লেখক ও ঈশা খাঁ  গবেষক আমিনুল হক সাদী, সাধারণ সম্পাদক হন ঈশা খাঁর পনের তম অধস্তন পুরুষ দেওয়ান জামাল দাদ খান।
বীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগারের সভাপতি আমিনুল হক সাদী জানান,মহাবীর ঈশা খাঁর স্মৃতিকে ঠিকিয়ে রাখার লক্ষে পাঠাগারটিকে নতুন করে ঢেলে সাজানো হবে। সেই লক্ষে পাঠাগারটির কার্যক্রম বেগবান করতে আজ পরিদর্শন করতে এসেছিলেন কিশোরগঞ্জের কৃতি সন্তান জেলা সরকারি গণগ্রন্থাগার অধিদপ্তরের সহকারী পরিচালক আজিজুল হক সুমন। তাঁর দিক নির্দেশনায় ও পরামর্শক্রমে এ পাঠাগারটি জেলায় মডেল পাঠাগার হিসেবে রুপান্তরিত করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। এতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ