আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে পাঁচ লাখেরও বেশি শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে আগামী মঙ্গলবার (১২ ডিসেম্বর) কিশোরগঞ্জে ৫ লাখ ২ হাজার ৭০৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৫৮ হাজার ১৮০ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৪৪ হাজার ৫২৮ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল।

রবিবার (১০ ডিসেম্বর) বিকালে কিশোরগঞ্জের সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম জানান, জেলার ১৩টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার মোট ৩৬০টি ওয়ার্ডের মোট ২ হাজার ৯১০টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ জন্য স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী মিলে মোট ৭ হাজার ৪০৫ জন দায়িত্ব পালন করবেন। এ লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডা. এস এম তারেক আনাম এবং স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন মিডিয়ার জেলায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ