আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জমি নিয়ে বিরোধে গ্রাম পুলিশের নেতৃত্বে হামলার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কিশোরগঞ্জে গ্রাম পুলিশের নেতৃত্বে বাড়ি-ঘরে হামলার অভিযোগ উঠেছে। এরইমধ্যে হামলার সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যম ফেসবুকে।

রোববার (৩ মার্চ) কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের স্বল্প যশোদল মাইজপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে সবুজ মিয়ার বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী সবুজ মিয়া ও তার পরিবারের লোকজন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, গ্রাম পুলিশ (মহল্লাদার) হান্নান মোল্লা, দ্বীন ইসলাম, হারুন মিয়া, মাসুম মিয়া ও আলাল মিয়ার নেতৃত্বে স্থানীয় বাসিন্দা ফারুক, উজ্জ্বল, মনসুর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালান। গায়ে আইনের পোশাক আর প্লাস্টিকের পাইপ হাতে হামলাকারীদের সঙ্গে যোগ দেন গ্রাম পুলিশ সদস্যরা। এ সময় বাড়িঘরের দরজা-জানালা ও দোকান ভাঙচুর করা হয়।

সবুজ মিয়া বলেন, চাচা আব্দুল হাসিমের সঙ্গে দীর্ঘদিন যাবত জায়গা নিয়ে বিরোধ চলে আসছে তাদের। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। আব্দুল হাসিম পেশায় গ্রাম পুলিশ হওয়ায় ভাতিজা সবুজ মিয়ার পরিবারকে উচ্ছেদ করে দিতে তার সহকর্মী ও ব্যক্তিগত লোকজন দিয়ে বাড়িঘরে হামলা চালিয়েছেন।

সবুজের বড় ভাই গোলাপ মিয়া জানান, গ্রাম পুলিশের এমন ভূমিকায় আমরা আতঙ্কিত। ভবিষ্যতে এমন ঘটনা যেন না ঘটে তাই কর্তৃপক্ষের কাছে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

গ্রাম পুলিশ হারুন মিয়া হামলার কথা অস্বীকার করলেও ঘটনার সময় ৫ জন গ্রাম পুলিশ সদস্য উপস্থিত থাকার কথা স্বীকার করেন।

যশোদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে গ্রাম পুলিশের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাদেরকে এরইমধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ