আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে তিন দিনব্যাপী ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলার উদ্বোধন

আমরা বাঙলি আমরা মুক্ত ,সীমানা ছাড়িয়ে অন্তরে যুক্ত-এ শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জে তিন দিনব্যাপী ২০তম ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭মার্চ) সকালে উৎসবের প্রথমদিন শহরের সমবায় কমিউনিটি সেন্টার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় গ্রামীণ ঐতিহ্যবাহি লাঠি খেলা ও নানান রঙে সেজে নেচে গেয়ে র‌্যালিতে অংশ নেন উৎসবে যোগ দিতে আসা নেপাল,বার্মা, ভারত,ঢাকাসহ বিভিন্ন জেলার ছড়াকার-কবি ও সাহিত্যিকরা।

পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন শিশু সাহিত্যিক আখতার হুসেন।

এ সময় জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার), ছড়া উৎসব পরিচালনা পর্ষদের আহ্বায়ক আহমেদ উল্লাহ, সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমসহ বিভিন্ন এলাকা থেকে আগত ছড়াকার-কবি-সাহিত্যিকরা উপস্থিত ছিলেন।

২০তম এ ছড়া উৎসবকে কেন্দ্র করে বাংলাদেশ ভারত, নেপাল,বার্মার কবি-সাহিত্যিক ও লেখকদের মিলন মেলায় পরিণত হয়েছে।

তিন দিনব্যাপী অনুষ্ঠানমালায় আলোচনা সভা, স্থানীয় ছড়াকার ও কবিদের প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন, আমন্ত্রিত ছড়াকার, কবি ও সাহিত্যিকদের স্বরচিত লেখা পাঠ,গানের আসর, সঙ্গীতানুষ্ঠান, নাটক ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও সম্মাননা প্রদান ছাড়াও নানা আয়োজন থাকছে।

 

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ