আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ল্যাপটপ পেলেন ৮০ জন তরুণী 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের “হার পাওয়ার” প্রকল্পের আওতায় কিশোরগঞ্জ জেলা সদরের ৮০ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি মিলনায়তনে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মো: জিল্লুর রহমান।

কিশোরগঞ্জ সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো: রকিবুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা আইসিটি অফিসার মোঃ জাহিদুল ইসলাম ভূঁইয়া, সদর উপজেলা আইসিটি অফিসার মোঃ আশরাফুল খালেক আলমগীর প্রমুখ।

এছাড়াও ছয় মাস ব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহণ নেয়া গ্রাফিক্স ডিজাইন ব্যাচ-০১, ০২, ডিজিটাল মার্কেটিং ব্যাচ ও ওয়েব ডিজাইন ব্যাচের মোট ৮০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে। ল্যাপটপ বিতরণের আগে বক্তারা বলেন, তথ্যপ্রযুক্তির মাধ্যমে বাংলাদেশের তরুণীরা যেন বিশ্বের বুকে পরিচিতি লাভ করতে পারে, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে এই ল্যাপটপ বিতরণ সেই কার্যক্রমেরই অংশ বিশেষ।

বক্তারা আরও বলেন, এই ল্যাপটপগুলোর সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে লোকাল মার্কেটের পাশাপাশি আন্তর্জাতিক মার্কেট থেকে ডলার আয় করতে পারলে এই প্রকল্প শতভাগ সার্থকতা লাভ করবে। প্রশিক্ষণের কো-অর্ডিনেটর মুরাদ আহমেদ জানান, ছয় মাস ব্যাপী প্রশিক্ষণের পাঁচ মাস শেষ হয়েছে। আরও এক মাস মেন্টরশীপ চলবে। প্রশিক্ষণার্থীদের কাজের সুবিধার জন্য এক মাস আগেই ল্যাপটপগুলো বিতরণ করা হয়েছে।

 

 

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ