আজ ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জের আরও ৫০ ভূমিহীন-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ঘর

ফারুকুজ্জামান, কিশোরগঞ্জ :আশ্রয়ণ প্রকল্পের ২য় ধাপে পঞ্চম

পর্যায়ে কিশোরগঞ্জের আরও ৫০ গৃহহীন ও ভূমিহীন ঘর পাচ্ছেন। ১১ জুন মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘরের কবুলিয়ত দলিল, নামজারি, সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।
শনিবার(৮ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। তিনি বলেন, জেলায় মোট বরাদ্দ ঘরের সংখ্যা ২ হাজার ৮৪০টি। প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম পর্যায়ের প্রথম ধাপসহ মোট উদ্বোধন করা ঘরের সংখ্যা ২ হাজার ৭৯০টি। পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে অবশিষ্ট ৫০টি ঘরের মধ্যে হোসেনপুরে ১৪টি, নিকলী উপজেলায় একটি, বাজিতপুরে ২০টি, তাড়াইলে ১৫টি এবং পুরোনো জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে ভৈরবে ১৬০টি ও কুলিয়ারচরে ১২০টি একক গৃহ আগামী মঙ্গলবার প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।
জেলা প্রশাসক আরও বলেন, ইতিমধ্যে কিশোরগঞ্জের ১৩টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রী চলমান আশ্রয়ণ-২ প্রকল্পের মেয়াদ জুন ২০২৫ পর্যন্ত বর্ধিত করেছেন। সর্বশেষ হালনাগাদ করা তালিকা মোতাবেক যেসব উপজেলা ইতিমধ্যে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষিত হয়েছে, সেসব উপজেলায় প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনোভাবে আরও কোনো ভূমিহীন-গৃহহীন পরিবার থেকে থাকলে তাদেরও বিধি মোতাবেক পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ টি এম ফরহাদ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ফাইরুজ তাসনিম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশন কবির, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মেহেদী হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুফি সাজ্জাদ আল ফোজায়েল প্রমুখ।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ