আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে পাচারের সময় ৬০ বস্তা সার জব্দ, ডিলারের নামে মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি:কিশোরগঞ্জে পিকআপে করে পাচারের সময় ৬০ বস্তা সার জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি বাজার এলাকায় এসব সারসহ পিকআপটি স্থানীয়রা জব্দ করে। খবর পেয়ে উপজেলা কৃষি অফিসার ফাহিমা আক্তার ঘটনাস্থলে গিয়ে ৪০ বস্তা ইউরিয়া ও ২০ বস্তা এমওপি সারসহ মোট ৬০ বস্তা সার জব্দ করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় পাঠান।

আজ শুক্রবার বিন্নাটি ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা শাহানশাহ বাদী হয়ে থানায় মামলা করেছেন। মামলায় বিসিআইসির তালিকাভুক্ত সার ডিলার মো. খালেকুজ্জামানসহ মোট তিনজনকে আসামি করা হয়েছে। কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জ সদর উপজেলার উপজেলা কৃষি কর্মকর্তা ফাহিমা আক্তার বলেন, গতকাল বিকেল ৪টার দিকে বিন্নাটি বাজারে সারভর্তি একটি পিকআপ পাচারের সময় বিষয়টি স্থানীয়দের নজরে আসে।সূত্র আজকের পত্রিকা

এ সময় স্থানীয়রা পিকআপটি জব্দ করে তাঁকে খবর দেন। তিনি সারগুলো জব্দ করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় পাঠান। এ ব্যাপারে আজ থানায় মামলা করা হয়েছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, বিসিআইসির তালিকাভুক্ত সার ডিলার মো. খালেকুজ্জামানের অধীনে ৯ জন সাব ডিলার রয়েছে। তাঁদের সার দিতে হলে সংশ্লিষ্ট উপসহকারী কৃষি কর্মকর্তাকে বিষয়টি জানাতে হয়। কিন্তু সংশ্লিষ্ট উপসহকারী কৃষি কর্মকর্তাকে এবং সাবডিলারদের কাউকে না দিয়ে ডিলার মো. খালেকুজ্জামান ৬০ বস্তা সার সুজন নামের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন। এসব সার ডিলারের গোডাউন থেকে সুজন সার নেওয়ার সময় স্থানীয়রা সারভর্তি পিকআপ আটক করলে পাচারের বিষয়টি জানাজানি হয়। এদিকে খালেকুজ্জামান কিশোরগঞ্জের সবচেয়ে বড় ব্যবসায়ীদের একজন হওয়ায় মামলা থেকে তাঁর নাম বাদ দেওয়ার জন্য তদবির করেন অনেক প্রভাবশালী ব্যক্তিরা বলে জানিয়েছেন একাধিক সূত্র।

ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, এ ব্যাপারে ডিলার মো. খালেকুজ্জামানসহ তিনজনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ কাজ করছে।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বিষয়টি নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। যত প্রভাবশালীই হোক না, এ বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ