আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশ ও কাঠের ভাঙা সেতুর ওপরেই সন্তান প্রসব করলেন বিলকিস বেগম

আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রৌমারী উপজেলায় হাসপাতাল যাওয়ার পথে বাঁশ ও কাঠের ভাঙা একটি সেতুর ওপর এক প্রসূতি সন্তান প্রসব করেছেন। প্রসূতি ওই মায়ের নাম বিলকিস বেগম। তিনি যাদুর চর ইউনিয়নের যাদুর চর গ্রামের সাইজ উদ্দিনের স্ত্রী।
 ৬ জুলাই শনিবার সকাল ১১টার দিকে প্রসব ব্যাথা শুরু হলে তিনি বাবার বাড়ি সুতির পার গ্রাম থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ব্যাটারি ভ্যানে করে যাচ্ছিলেন। এসময় উপজেলার শৌলমারী ইউনিয়নের বোয়ালমারী বেড়িবাঁধের রৌমারী-খাটিয়ামারী সড়কের সবুজপাড়া স্লুইসগেট সংলগ্ন বাঁশ ও কাঠের তৈরি একটি ভাঙা সেতুর উপর দিয়ে ভ্যান পারাপার না হওয়ায় ভাই সাফি উদ্দিন ও ভাবী আমেনা বেগমের হাত ধরে সেতু পার হবার সময় প্রচন্ড প্রসব ব্যাথা শুরু হয়। সেখানে প্রসূতি শুয়ে পড়ে ও একটি মেয়ে সন্তানের জন্ম দেন। পরে তারা সন্তান ও মাকে নিয়ে বাড়ী ফিরেন। তারা সুস্থ আছে বলে জানা গেছে।
 স্থানীয় জনগণ জানান, বোয়ালমারী বেড়িবাঁধের রৌমারী-খাটিয়ামারী সড়কের সবুজপাড়া স্লুইসগেট সংলগ্ন অংশটি ২০১৪ সালের বন্যায় ভেঙে যায়। স্থানীয়দের প্রচেষ্টায় বাঁশ ও কাঠ দিয়ে সেতুটি নির্মাণ করা হয়। পরবর্তী সময়ে সেতুর বিভিন্ন স্থানের কাঠ ভেঙে গেলেও অযত্ন আর কর্তৃপক্ষের অবহেলায় সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ অবস্থায় অসুস্থ মানুষ ও শিশুদের জন্য চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ